অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন চৌদ্দগ্রামের নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ


প্রকাশের সময় : মে ১৫, ২০২৩, ১০:১৩ অপরাহ্ন / ১৪১৭
অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন চৌদ্দগ্রামের নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ

মোঃ আবদুল জলিল রিপন
অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভার চাঁন্দিশ করা গ্রামের কৃতিসন্তান নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ। শুক্রবার যুগ্মসচিব থেকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান তিনি।


বর্তমানে মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ে যুগ্মসচিব পদে কর্মরত আছেন তিনি।
জানাগেছে, নৃপেন্দ্র দেবনাথ ১৯৯১ সালে নবম বিসিএস (তথ্য) ক্যাডারে পটুয়াখালীতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি গণযোগাযোগ অধিদপ্তর, চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তর, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, বাংলাদেশ ফ্লিম আর্কাইভ ও তথ্য অধিদপ্তরে কর্মরত ছিলেন। ২০১৩ সালে উপসচিব পদে পদোন্নতি পেয়ে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পরিচালক হিসেবে যোগদান করেন। ২০১৫ সালে উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাসে কাউন্সিলর হিসেবে যোগদান করেন। কর্মময় জীবনে তিনি ২০১৪ সালে যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সাধারণ অধিবেশন, নেপালে সার্ক শীর্ষ সম্মেলন, ২০১৫ সালে ইন্দোনেশিয়ায় আফ্রো-এশিয়া সম্মেলনে যোগদান করেন। এছাড়াও পেশাগত কাজে ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড, মালয়শিয়া, ফিলিপাইনস, সিঙ্গাপুর, সৌদিআরব, তুরস্ক, কাজাখিস্তান, কিরগিজস্তান সফর করেছেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণী বিদ্যা বিভাগ থেকে অর্নাসসহ প্রথম বিভাগে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ফিলিপিন্স বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন।
ব্যক্তি জীবনে তিনি একছেলে ও এক মেয়ের জনক। ছেলে ত্রিদিব দেবনাথ কানাডায় এমবিএ অধ্যয়নরত মেয়ে উর্বশী দেবনাথ ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমআইএস বিভাগে অধ্যয়নরত আছেন।
তাঁর একভাই নান্টু দেবনাথ চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।
আরেক ভাই ভবতোষ দেবনাথ যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তরে কর্মরত আছেন।
পদোন্নতির সংবাদ পেয়ে আজ নিজ বাড়িতে এসে শতবর্ষী বাবা মায়ের আর্শীবাদ গ্রহণ করেন তিনি।

এদিকে চৌদ্দগ্রামের কৃতিসন্তান নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি এবং সাপ্তাহিক আমাদের প্রত্যাশার সম্পাদক ও প্রকাশক মোঃ আবদুল জলিল রিপনসহ চৌদ্দগ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

Social media & sharing icons powered by UltimatelySocial
.#0
#20
#
20