কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা আফজল খান আর নেই


প্রকাশের সময় : মে ১৬, ২০২৩, ৩:৩০ পূর্বাহ্ন / ২৭৪
কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা আফজল খান আর নেই
স্টাফ রিপোর্টার
১৪ দলের কুমিল্লা জেলা সমন্বয়ক, প্রবীণ আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট (৮২) আর নেই। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর আড়াইটায় ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ষীয়ান এ রাজনীতিবিদ ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ….. রাজিউন)। বুধবার (১৭ নভেম্বর) সকাল ১১টায় কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া খান বাড়ি জামে মসজিদ এবং বাদ জোহর কুমিল্লা টাউন হল মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
আফজল খানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার মেয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) আঞ্জুম সুলতানা সীমা জানান, তার বাবা আফজল খান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানান রোগে ভোগছিলেন। এরই মধ্যে গত ২৮ অক্টোবর তার শ্বাসকষ্ট বেড়ে যায় এবং দেহে সোডিয়ামের মাত্রা কমে যায়। এ অবস্থায় ওইদিন সন্ধ্যায় তাকে কুমিল্লা নগরীর একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে চিকিৎসকের পরামর্শে আইসিইউতে ভর্তি করা হয়। কিন্তু ধীরে ধীরে তার শারীরীক অবস্থার অবনতি হতে থাকলে পরদিন বিকালে হেলিকপ্টারযোগে তাকে ঢাকা নিয়ে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পরে তিনি কিছুটা সুস্থ হলে কুমিল্লার বাড়িতে নেয়া হয়। এরপর তিনি করোনা আক্রান্ত হলে তাকে ফের ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে (এএমজেড হসপিটাল) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে তিনি মারা যান।
মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, ৩ ছেলে ও নাতি-নাতনী, আত্মীয়-স্বজন এবং রাজনৈতিক অসংখ্য শিষ্য ও অনুসারী নেতা-কর্মী রেখে গেছেন।
অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, কুমিল্লা শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বাংলাদেশ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক সহ-সভাপতি, আদর্শ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, কুমিল্লা পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান, কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআই এর সাবেক পরিচালক, সমবায় ইউনিয়নের সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। বৃক্ষরোপণে জাতীয় পুরস্কারপ্রাপ্ত মরহুম আফজল খান বাংলাদেশ আয়কর বিভাগ কর্তৃক ‘কর বাহাদুর’ উপাধিতে ভূষিত হন। কুমিল্লার সিংহপুরুষখ্যাত আফজল খান কুমিল্লায় বহু শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। তিনি বঙ্গবন্ধু ল-কলেজ, শেখ ফজিলাতুন্নেছা কারিগরি স্কুল এন্ড কলেজ, মডার্ন স্কুলসহ বহু শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।
জেলায় আওয়ামী লীগের রাজনীতির নক্ষত্রখ্যাত অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেটের মৃত্যুর খবরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী অঙ্গণে শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপিসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
Social media & sharing icons powered by UltimatelySocial
.#0
#20
#
20