ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান দুই লক্ষ টাকা জরিমানা ও সাত শ্রমিকের কারাদন্ড


প্রকাশের সময় : এপ্রিল ২১, ২০২৪, ৫:৪৯ পূর্বাহ্ন / ৪৫
 ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান দুই লক্ষ টাকা জরিমানা ও সাত শ্রমিকের কারাদন্ড

চৌদ্দগ্রাম প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামে  ভ্রাম্যমান আদালত পৃথক অভিযান চালিয়ে তিনটি ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ ৫০ হাজার ও এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ও সাত শ্রমিককে ১০ দিনের কারাদন্ড দিয়েছেন। শুক্রবার দিনব্যাপী চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এই নির্দেশ দেন। এ সময় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অকটেন ও ডিজেলের মূল্য অতিরিক্ত রাখার দায়ে মহাসড়কের পাশে অবস্থিত আল-আমিন ফিলিং স্টেশন, আম্বর আলী ফিলিং স্টেশন ও মিয়াবাজার ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ সময় ভবিষ্যতের জন্য তাদেরকে কঠোর হুশিয়ারী ও সতর্ক করা হয়।

এর আগে আরেকটি অভিযানে উপজেলার চিওড়া ইউনিয়নের ডিমাতলী এলাকায় ফসলি জমি থেকে মাটি কাটার দায়ে এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে আদালত। এ সময় চারটি মাটি ভর্তি ট্রাক ও একটি ভেকু জব্দ সহ সাতজন মাটিকাটার শ্রমিককে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা জানান, ‘ভ্রাম্যমান আদালতের অভিযানে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখার দায়ে তিনটি ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফসলি জমির মাটি কাটার দায়ে একজন মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমান করা হয়েছে। এ সময় সাতজনকে ১০ দিনের কারাদন্ড প্রদান ও মাটি ভর্তি চারটি ট্রাক এবং একটি ভেকু জব্দ করা হয়েছে। অবৈধভাবে মাটিকাটা সহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।’

Social media & sharing icons powered by UltimatelySocial
.#0
#20
#
20